সোয়েব সাঈদ, রামু:
কক্সবাজারের রামুতে ব্যবসায়ি নুরুল আলম ছিদ্দিকী রাশেদকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার, ৯ সেপ্টেম্বর দুপুরে রামু চৌমুহনী স্টেশন চত্বরে আয়োজিত এ মানববন্ধনে শত শত নারী-পুরুষ অংশ নেন।
মানববন্ধন চলাকালে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- রামু উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল হক, চৌমুহনী বণিক সমবায় সমিতির সভাপতি রুহুল আমিন রকি, রামু উপজেলা যুবদলের সাবেক আহবায়ক মির্জা নুরুল আবছার, রামু উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি হাফেজ আহমদ, সাবেক ছাত্রনেতা আবদুল মান্নান, নিহত নুরুল আলম ছিদ্দিকী রাশেদের ছোট মিজানুর রহমান, ইউপি সদস্য মোহাম্মদ কায়েস, ইউপি সদস্য নুরুল ইসলাম ও মোহাম্মদ আলী, হুমায়ন কবির, মো. ফরহাদ ও রফিকুল ইসলাম।

মানববন্ধনে বক্তারা বলেন- ব্যবসায়ি নুরুল আলম ছিদ্দিকী রাশেদ একজন সমাজকর্মী ও দানশীল ব্যক্তি ছিলেন। জমি নিয়ে বিরোধের জের ধরে তাকে প্রকাশ্যে দিনে দুপুরে পুরো শরীরে ছুরিকাঘাত করে নির্মমভাবে হত্যা করা হয়েছে। যা সভ্য সমাজে মেনে নেয়া যায় না। এ ঘটনার পর পুলিশের রহস্যজনক নীরবতায় ঘাতকরা প্রশ্রয় পেয়েছে। তাই আগামী ২৪ ঘন্টার মধ্যে এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করতে হবে। অন্যতায় থানা ঘেরাওসহ আরও বৃহৎ আন্দোলন কর্মসূচি ঘোষনা করা হবে।

মানববন্ধন শেষে মিছল সহকারে উপজেলা পরিষদে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলামের কাছে এ হত্যার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও ফাঁসির দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়।